বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ(বিডা) এর ওয়ান স্টপ সার্ভিস লিংকঃ https://bidaquickserv.org/
সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি একটি সমবায় ভিত্তিক "লাভ নয় লোকসান নয়" ভিত্তিতে পরিচালিত সেবামূলক প্রতিষ্ঠান। নিম্নে এর সেবা সমূহ প্রদর্শিত হল।
এক অবস্থান সেবাঃ
সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির গ্রাহকগন এর বিদ্যুৎ সংক্রান্ত সাধারন সমস্যা সমূহ এক অবস্থানে সেবার মাধ্যমে সমাধান করা হয়। এখানে গ্রাহকদের নিম্নোক্ত সেবা সমূহ প্রদান করা হয়ঃ-
মিটার বেশি ঘুরে বা মিটার পুড়ে গেছে বা মিটার সম্পর্কিত যাবতীয় সমস্যা সমাধান দেওয়া হয়।
সংযোগ বিচ্ছিন্ন/পূনসংযোগ সম্পর্কিত সেবা।
বকেয়া বিল জানা, ডুপ্লিকেট বিল প্রদান বা বিল সম্পর্কিত যাবতীয় সমস্যা সমাধান দেওয়া হয়।
ট্রান্সফরমার স্থাপন/আপসারন
সোলার হোম সিস্টেম সম্পর্কিত যাবতীয় সমস্যা সমাধান
বিদ্যুৎ লাইন সাময়িক বন্ধ রাখা।
এসএমএস এর মাধ্যমে বিদ্যুৎ বিল আদায়ঃ
সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির গ্রাহকরা এখন থেকে বিকাশ, রকেট, গ্রামীণফোন, রবি, মাইক্যাশ, সিউরক্যাশ, ইউক্যাশ এর মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন। এসএমএস-এর মাধ্যমে নিয়মিত বিদ্যুৎ বিল পরিশোধ করুন। এই পদ্ধতিতে বিদ্যুৎ বিলে উল্লেখিত তারিখের মধ্যে প্রতিদিন যেকোন সময় বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন, কিন্তু বিলম্ব মাসুলসহ পরিশোধের নির্ধারিত তারিখের পর উক্ত বিল এসএমএস-এর মাধ্যমে পরিশোধ করা যাবে না। বকেয়া বিল পল্লী বিদ্যুৎ সমিতির অফিস বা নিকটস্থ ব্যাংকেও পরিশোধ করা যাবে।
অনলাইনে নতুন বিদ্যুৎ সংযোগের আবেদনঃ
সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির গ্রাহকরা এখন থেকে নতুন বিদ্যুৎ সংযোগের জন্য অন লাইনে আবেদন করতে পারবেন। এজন্য সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির নিজস্ব ওয়েবসাইটে (http://pbs.sunamganj.gov.bd ) ’’সংযোগের আবেদন’’ অপশনে ক্লিক করে নির্ধারিত ফরমে নতুন বিদ্যুৎ সংযোগের আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে পারবেন। আবেদনে গ্রাহকের মোবাইল নাম্বারটি সঠিকভাবে প্রদান নিশ্চিত করতে হবে, কারন আবেদনটি কোন অবস্থানে আছে তা এসএমএস এর মাধ্যমে জানানো হবে। আবেদনটি সংযোগ প্রক্রিয়ার প্রতিটি ধাপ অতিক্রম করলে গ্রাহকের মোবাইলে এসএমএস এর মাধ্যমে তা জানিয়ে দেওয়া হবে। ফলে এ পদ্ধতিতে গ্রাহককে বারবার অফিসে আসার প্রয়োজন নেই।
পবিসের ওয়েব সাইটের মাধ্যমে তথ্য প্রাপ্তিঃ
সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির নিজস্ব ওয়েব সাইট (http://pbs.sunamganj.gov.bd) ভিজিট করে গ্রাহকগণ বিভিন্ন তথ্য ও সমিতির সামগ্রিক অবস্থা সম্পর্কে ধারনা লাভ করতে পারবেন।
অভিযোগ কেন্দ্রঃ
অভিযোগ কেন্দ্রগুলোর মাধ্যমে বৈদ্যুতিক লাইন সম্পর্কিত যাবতীয় সমস্যার জরুরী ভিত্তিতে সমাধান করা হয়। সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির মোট ২১টি অভিযোগ কেন্দ্র রয়েছে। যার মাধ্যমে গ্রাহকদের যথাযথ সেবা নিশ্চিত করা হয়।
গণশুনানীঃ
অনলাইনে অথবা এক অবস্থানে সেবা থেকে প্রতি মাসে এক বা একাধিক গণশুনানি অফিস কর্তৃক আয়োজন করা হয়। এতে গ্রাহকদের বিভিন্ন সমস্যা শুনা হয় এবং তার সমাধান করা হয়।
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস